সংবাদ শিরোনাম:

সাত দিনের রিমান্ড মঞ্জুর জেলা আওয়ামী সভাপতি ও মেয়র সহ ৩৭ জনের বিরুদ্ধে মামলা 

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

মিরাজুল ইসলাম:

মামলার আসামি করা হয় ১/সাবেক চীফ হুইপ সংসদ সদস্য আ স ম ফিরোজ মোল্লা (৭০)পিতা,মৃত ইদ্রিস মোল্লা সাং কালাইয়া,থানা বাউফল ২/জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর (৬০)সাং সবুজবাগ,থানা জেলা পটুয়াখালী ৩/সাবেক মেয়র জিয়াউল হক জুয়েল (৫৫)পিতা মৃত নাসির উদ্দিন থানা বাউফল জেলা পটুয়াখালী ৪/মোঃমোশারফ হোসেন খান (৭৫)পিতা মৃত হাতেম আলী খান সাং কাপুরকাঠি জেলা পটুয়াখালী ৫/সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার(৬০)পিতা মৃত মোচন হাওলাদার সাং বগা থানা বাউফল জেলা পটুয়াখালী ৬/মোঃ জাহিদুল ইসলাম (৩৮)পিতা মৃত সুলতান মৃধা ৭/মোঃ শাহিন হাওলাদার ইউপি চেয়ারম্যান(৫৫)পিতা মৃত্য ফজলু হাওলাদার সাং হোগলা ৫ নং ওয়ার্ড ৮/এস এম ফয়সাল আহমেদ মনির মোল্লা ৯/এনামুল হক আলকাছ ১০/মোঃ শফী হাওলাদার ১১/আতিকুল ইসলাম মোহন ১২/ মোঃ শ্রাবণ ১৩/মামুন খান ১৪/সাইদুর রহমান হাসান ১৫/মোঃ মাহমুদ রাহাত ১৬/মোঃ আরিফ খান ১৭/মোঃ রুদ্র ১৮/মোঃ কোয়েল গাজী ১৯/শংকর পাল ২০/মোঃ আল-আমিন ২১/মোঃ নাসির হাওলাদার ২২/শফিকুর রহমান শিপন ২৩/মোঃ পরান হাওলাদার ২৪/শামসুল কবীর নিশাত ২৫/আনিসুর রহমান ২৬/মোঃ খলিলুর রহমান ২৭/মোঃ মাহমুদ হাসান ২৮/মোঃ শামীম ২৯/জয়নাল হাং ৩০/প্রিন্স তালুকদার ৩১/ফরিদ হাওলাদার ৩২/ফিরোজ মল্লিক ৩৩/সজিব মল্লিক ৩৪/সোহাগ মৃধা ৩৫/মেহেদী ৩৬/রেজা মোল্লা ৩৭/আবুল বাশার সেন্টু (৩৩)পিতা সানু গাজী মদনপুরা বাউফল সর্ব জেলা পটুয়াখালী ৷
বাউফল আসনের সাবেক সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র সহ ৩৭ নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা ও দণ্ডবিধি আইনে মামলা করা হয়েছে।(২৪ আগস্ট) স্বেচ্ছাসেবক দলের নেতা মোঃ খলিলুর রহমান বাদী হয়ে বাউফল থানায় এ মামলা দায়ের করেন।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোনীত কুমার গায়েন মামলার সত্যতা নিশ্চিত করেছেন।
মামলার অভিযোগে বলা হয়, গত ১০ জুন ২০২২ইং বাউফল উপজেলাধীন গোসিংগা ২ নং ওয়ার্ড গোসিংগা সরকারি প্রাথমিক বিদ্যালয় বিএনপি নেতা কর্মীদের আলোচনা সভা অনুষ্ঠানে আওয়ামী লীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায় এ ঘটনায় বিএনপির কর্মীরা গুরুতর আহত হয় ৷ স্বেচ্ছাসেবক দলের নেতা খলিলুর রহমান জানায় ৫ ই আগস্ট সরকার পতনের পরে বিভিন্ন সময়ে
ছাত্র-জনতার আন্দোলনের সময় বাউফল পৌর সদরে বৈষম্যবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের সহ বিএনপি নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের নেতাকর্মীরা দফায় দফায় হামলা চালায়। এ সময় শিক্ষার্থী ও বিএনপির নেতাকর্মীদের মারধর এবং যানবাহন-স্থাপনা ভাঙচুরের ও বিভিন্ন এলাকায় লুটপাটের ঘটনা ঘটে।
অজ্ঞাত ৩০০/৪০০ জন ৷ এদিকে জানা যায় রাজধানীর ভাটারা থানা এলাকায় সোহাগ মিয়া (১৬) নামের এক কিশোরকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও টানা ৮ বারের সংসদ সদস্য আ স ম ফিরোজের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
২৪ আগস্ট শনিবার তাকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করে পুলিশ। পরে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ জসিম তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২৩ আগস্ট শুক্রবার রাতে রাজধানীর বনানী এলাকা থেকে গ্রেফতার করে ঢাকা মহানগর (ডিএমপি)পুলিশ ।
গত ১৯ জুলাই ভাটারা এলাকায় সোহাগ মিয়া (১৬) নামের এক কিশোরকে হত্যার অভিযোগে তার বাবা শাফায়াত হোসেন বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৯১ জনকে আসামি করা হয়।

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *