সংবাদ শিরোনাম:

সম্প্রতি বন্যা দুর্গতদের সাহায্যার্থে চ্যারিটি ফুটবল প্রীতি ম্যাচ

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

আইনুল নাঈম:

সম্প্রতি বন্যাদুর্গতদের সাহায্যার্থে চ্যারিটি ফুটবল প্রীতি ম্যাচ (নাইজেরিয়ান একাদশ বনাম বাংলাদেশ একাদশ) এর মধ্যকার খেলাটি ৩০/০৮/২০২৪ ইং তারিখ শুক্রবার বিকেল ৫ টায় নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় ।
ফুটবল প্রীতি ম্যাচ উদ্বোধন করেন মহান জাতীয় সংসদের সাবেক হুইপ প্রয়াত বিএনপি নেতা আলহাজ্ব জাহেদ আলী চৌধুরী এমপি মহোদয়ের ‌ সুযোগ্য পুত্র ইঞ্জিনিয়ার ফাহিম চৌধুরী।
বিগত বছরগুলোতে এমন ব্যাপক বন্যা বাংলার মানুষ আর প্রত্যক্ষ করেনি। বিশেষ করে উত্তরাঞ্চলের মানুষ বেশ অসহায় অবস্থার মধ্যে পড়েছে। এই অসহায়ত্ব থেকে তাদের রক্ষা করতে হবে । সে লক্ষ্যে বন্যত্রদের সাহায্য করার জন্য এই প্রীতি ম্যাচের আয়োজন করা হয় । প্রীতি ম্যাচের আয়কৃত টাকা বন্যার্তদের সাহায্যার্থে ব্যয় করা হবে।


ইঞ্জিনিয়ার ফাহিম চৌধুরী বলেন ,শেরপুরের নকলা উপজেলার মানুষ ও (নকলা অদ্যম মেধাবী সংস্থা) দেশের বন্যা পরিস্থিতি নিয়ে কাজ করে যাচ্ছে। বানভাসি মানুষদের সাহায্য দেওয়ার জন্য এই প্রীতি ম্যাচ আয়োজন করা হয়েছে। ।চ্যারিটি এক ফুটবল ম্যাচের আয়োজন করেন।” (নকলা অদ্যম মেধাবী সংস্থা “) দেখতে আসা সবাই নিজ নিজ অবস্থান থেকে যার যেমন সমর্থ আছে তাই দিয়েছে। ফেনী, নোয়াখালী ,লক্ষ্মীপুর সহ বন্যাকবলিত দেশের সকলের সমস্যা আজ আমাদের সমস্যা। আমরা সবার জন্য কিছু করতে চাই, কিন্তুু আমাদের অর্থ যে সিমিত! তাই সবাইকে বলুন, আসুন আমরা আপাতত বানভাসি মানুষের জন্যই অর্থ সংগ্রহ করি। , আমার বিশ্বাস সমস্যার অবসান হবেই। সবাই যদি আজ এগিয়ে আসে, তাহলে বানভাসি মানুষের দুঃখ-কষ্টের পরিমাণ অনেকাংশে লাঘব হবে ইনশাআল্লাহ
এই বন্যার ক্ষয়-ক্ষতি কাটিয়ে ওঠার জন্য সমন্বিত পুনর্বাসন পরিকল্পনা ও তার বাস্তবায়ন লাগবে। বন্যার কারণে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে কৃষকের রোপা, আমন ও অন্যান্য ফসলাদি নষ্ট হয়েছে। সে জন্যই পুনর্বাসন পরিকল্পনা, যেটা এখনই দরকার। আর এর জন্য প্রয়োজন অর্থ। অন্যদিকে বন্যার পানি কমার সঙ্গে সঙ্গে দেখা যাবে কল্যারা, ডায়রিয়ার মতো অনেক রোগের মহামারি, যার মোকাবিলায় বাংলাদেশকে অধিক সচেতন থাকতে হবে।
এ খেলায় বাংলাদেশ একাদশ এক শূন্য গোলে নাইজেরিয়া একাদশ কে পরাজিত করেন ।
এ সময় বক্তব্য রাখেন নকলা উপজেলা বিএনপির এইআহবায়ক মো:খোরশেদদুর রহমান উপজেলা বিএনপির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মাহমুদুল হক দুলাল পৌর বিএনপির আহ্বায়ক আলহাজ্ব কামরুজ্জামান খাঁন লিটন নকলা উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক রিপন। নকলা থানার অফিসার ইনচার্জ মো.আব্দুল কাদের মিয়া প্রমুখ।

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *