সংবাদ শিরোনাম:

শিক্ষার্থীদের নিয়ে রং তুলিতে স্বাধীনতা উদযাপন করলেন আহানা, মিস এশিয়া প্যাসিফিক বাংলাদেশ

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

বিনোদন প্রতিবেদনঃ
১১ই আগস্ট ২০২৪, মোহাম্মদপুর এক প্রাণবন্ত সামাজিক সেবার সাক্ষী হয়েছে, যা নেতৃত্ব দিয়েছেন সদ্য মিস এশিয়া প্যাসিফিক বাংলাদেশ ২০২৪ খেতাব প্রাপ্ত আহানা চৌধুরী। এক শক্তিশালী সংহতি এবং সৃজনশীলতার প্রদর্শনীতে, ১০০ জন শিক্ষার্থী তার নেতৃত্বে একত্রিত হয়ে অনুপ্রেরণাদায়ক চিত্র এবং বার্তা দিয়ে রাস্তাগুলোকে রঙিন করে তুলেছে।

আহানা চৌধুরী, যিনি বরাবরই বাংলাদেশের মানুষের প্রতি তার প্রতিশ্রুতি প্রদর্শন করেছেন, সম্প্রতি শিক্ষার্থীদের প্রতিবাদে সক্রিয় ভূমিকা পালন করেছেন, ভুক্তভোগীদের সাহায্য প্রদান করেছেন এবং তার উপস্থিতির মাধ্যমে সমর্থন দিয়েছেন। তার প্রতিশ্রুতি এখানেই শেষ হয়নি, বাংলাদেশ ২.০ এর স্বাধীনতা উৎসব করতে শিক্ষার্থীদের নিয়ে একটি স্বেচ্ছাসেবী গ্রুপ স্বাধীন গ্রাফিটি গঠন করেন, এই গ্রুপের মধ্য দিয়ে তিনি সৃজনশীল রঙ্গিন নতুন বাংলদেশ সাজানোর প্রচেষ্টা করেন। ১০ আগস্ট তার পোস্ট করার দুই ঘণ্টার মধ্যেই তিনি ৬০০ টিরও বেশি আবেদন পান। এই স্বাধীনতা উৎসবটি পরিকল্পনা করতে, সেই রাতেই তিনি ১০০ জন নির্বাচিত স্বেচ্ছাসেবীদের সাথে একটি গুগল মিটিংয়ের আয়োজন করেন। পরদিন ১১ই আগস্ট ২০২৪ সকাল ৭ টায়, স্বেচ্ছাসেবী শিক্ষার্থীদের নিয়ে শ্যামলী ক্লাব মাঠে একত্রিত হন। তাদের সাতটি দলে বিভক্ত করা হয়, প্রতিটি দলের নাম সমূহ শক্তি এবং উন্নতির প্রতীক: অপরাজিতা, নবজাগরণ, জাগরণ, প্রগতি, উদিতি, সংগ্রাম। তিনি তার নিজ উদ্যোগেই এই আয়োজনটির সকল প্রয়োজনীয় সরঞ্জাম, খাদ্য, পরিবহন এবং রঙ প্রদান করেন। দিনটি শেষ হয় একটি মোমবাতি জ্বালানোর মাধ্যমে, যা সাম্প্রতিক ছাত্র আন্দোলনের শহীদদের সম্মানে নিরবতা পালন করা হয়। অংশগ্রহণকারীদের ন্যায়বিচার এবং স্মরণে প্রতিশ্রুতিবদ্ধতা প্রতিফলিত করে।

আহানা চৌধুরীর RAC NGO বিভিন্ন স্বেচ্ছাসেবী কার্যক্রমে অগ্রণী ভূমিকা পালন করছে, যেমন স্বাধীন গ্রাফিটি এবং ট্রাফিক সচেতনতা কার্যক্রমে খাদ্য ও আর্থিক সহায়তা প্রদান করা। তার নেতৃত্ব এবং অবিচল প্রতিশ্রুতি দ্বারা, আহনা চৌধুরী বাংলাদেশের যুবসমাজকে তাদের সম্প্রদায়ের উপর ইতিবাচক প্রভাব ফেলতে অনুপ্রাণিত এবং ঐক্যবদ্ধ করতে থাকেন। উল্লেখ্য, আহানা চৌধুরী আগামী ২৩শে সেপ্টেম্বর ২০২৪ ফিলিপাইনে সুন্দরী প্রতিযোগিতা মিস এশিয়া প্যাসিফিক- এ বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবেন এবং বিশ্বের সামনে দেশের সাম্প্রতিক পরিস্থিতি তুলে ধরবেন। তিনি কেবল বাংলাদেশে নেতৃত্ব দিচ্ছেন না, আন্তর্জাতিক মঞ্চে মিস এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনাল প্রতিযোগিতায়ও বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছেন।

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *