সংবাদ শিরোনাম:

শরীয়তপুরে বঙ্গবন্ধুর মৃত্যু বার্ষিকী পালন ও শোক র‍্যালী করেছে আওয়ামীলীগ নেতাকর্মীরা

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

মোঃ ফারুক আহমেদ মোল্লা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯ তম মৃত্যু বার্ষিকী পালন করেছে শরীয়তপুর জেলা আওয়ামীলীগ ও জাজিরা উপজেলা আওয়ামীলীগ।শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দের নেতৃত্বে শরীয়তপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন ও দোয়া অনুষ্ঠিত হয়,শ্রদ্ধা নিবেদন ও দোয়া অনুষ্ঠানে শরীয়তপুর জেলা আওয়ামীলীগের,যুগ্ম সাধারণ সম্পাদক মীরজা হযরত আলী,জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফেরদৌস খান,সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট ঘটক চৌধুরী,সিদ্দিক পাহাড়, স্বেচ্ছাসেবক লীগ নেতা ভিপি সালাম , যুবলীগ নেতা লিটন সরদার , যুব মহিলা লীগ সভাপতি আসমা আক্তার, চন্দনা দে, পান্না খান, শ্রমিকলীগের সভাপতি ওয়াদুদ সদ্দার, রাজু মাঝি ও সকল অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন,এছাড়াও জাজিরা উপজেলায় শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোবারক আলী শিকদারের নেতৃত্বে আলোচনা সভায় কয়েক শ নেতা-কর্মী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনার শপথ নিয়েছেন। আলোচনা সভা শেষে ঢাকা-শরীয়তপুর মহাসড়ক জাজিরা টিএন্ডটি মোড়ে শোক র‍্যালি করা হয়।

আওয়ামীলীগের নেতারা বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপরিবারে নিহত হওয়ার পর দিবসটি আওয়ামীলীগ পালন করে আসছে। ৫ আগষ্ট শেখ হাসিনা সরকারের পদত্যাগের পর আওয়ামী লীগের নেতা-কর্মীরা আত্মগোপনে চলে যান। গত কয়েক দিনে দেশের বিভিন্ন স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ও মুর‍্যাল ভাংচুর করা হয়েছে। আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকরা কয়েকটি স্থানে প্রতিবাদ মিছিল করেছেন।

শরীয়তপুর জেলায় দলের নেতা-কর্মীরা প্রকাশ্যে মৃত্যু বার্ষিকী উপলক্ষে শুধুমাত্র জাজিরাতে এ আয়োজন করেছে।

শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মোবারক আলী সিকদারের বাসভবনে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু বার্ষিকীর আয়োজন করা হয়। মৃত্যু বার্ষিকীর আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম নুরুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোবারক আলী সিকদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল আমীন রতন, জাজিরা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু তালেব চৌকিদার, সাবেক মেয়র আব্দুল হাক কবিরাজ, আবুল খায়ের ফকির প্রমূখ।

সভায় বক্তারা বলেন, স্বাধীনতা বিরোধী চক্র ও বিদেশী শক্তি মিলে ষড়যন্ত্র করে শেখ হাসিনাকে দেশ ত্যাগে বাধ্য করেছে। উপস্থিত নেতা কর্মীরা আলোচনা সভায় শপথ নেন গণতান্ত্রিক পন্থায় সংগ্রাম করে সকলে ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনবেন। এই দুর্যোগ মুহুর্তে তারা দেশের মানুষের পাশে থাকারও শপথ নেন।

শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে সংবাদকে বলেন, কিভাবে শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করা হয়েছে তা আমরা দেখেছি। বৈষম্যবিরোধী আন্দোলনের নামে এভাবে বঙ্গবন্ধুর সম্মানে এমন আঘাত হানা হবে তা কল্পনাও করতে পারিনি। মুক্তিযুদ্ধের মহানায়কের স্মৃতি মুছে ফেলার জন্য ধানমন্ডির ৩২ নম্বরের বাড়িটি আগুন দিয়ে ধ্বংস করা কেমন গণতন্ত্র? আমরা বঙ্গবন্ধুর মৃত্যু বার্ষিকীতে একত্রিত হয়ে শোককে শক্তিতে রুপ দিতে চাই। আমরা মাঠ পর্যায় থেকে আন্দোলন গড়ে তুলব। গণতন্ত্র উদ্ধারের আন্দোলন করে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনব। নির্বাচনের মাধ্যমে আওয়ামীলীগ আবার ক্ষমতায় আসবে এটা আমাদের বিশ্বাস। শেখ হাসিনাই আমাদের নেতা। তিনিই আমাদের নেতৃত্ব দিয়ে সংগঠিত করবেন।

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *